login

[Space For AD]

ব্যস্ত নগরজীবনে ছুটি কাটান ঢাকার আশপাশেই (পর্ব-১)

  • 63
  • 378
  • 40
  • 97

ব্যস্ত নগরজীবনে ছুটি কাটান ঢাকার আশপাশেই (পর্ব-১)

4 months ago 12

ট্রাভেলগবিডি ডেস্ক

 

বলা হয়ে থাকে ঢাকা শহরে আমাদের সবার জীবনটা নাকি ঘড়ির কাঁটা ধরে চলে। সেটা শুরু হয় সেই সকালে রাস্তার জ্যাম ঠেলে অফিসে যাওয়ার মাধ্যমে। আবার সেই জ্যাম ঠেলে বাসায় ফিরতে ফিরতে ঘড়ির কাঁটাটা চলে যায় সন্ধ্যা গড়িয়ে রাতের দিকে। ব্যস্ততা, দায়িত্ব এবং কাজের ভিড়ে ক্লান্ত শরীর সন্ধ্যার পর যে নিজেকে বা পরিবারকে একটু সময় দেবে, তা আর বের করে উঠতে পারে না। হারিয়ে যায় ঘুমের রাজ্যে, পরের দিন থেকে আবার সেই একই রুটিনের পুনরাবৃত্তি ঘটাতে।

 

সপ্তাহ শেষে আবার সেই একই হাপিত্যেশ—সময় কোথায় নিজেকে দেওয়ার, পরিবারকে দেওয়ার? সাপ্তাহিক ছুটিতে তো আর সেই দূরদূরান্তে ঘুরে আসাটা সবার পক্ষে হয়ে ওঠে না। আবার সময়টাও ঠিক পরিবারের সবার সঙ্গে মেলে না। তাই সময়ের অভাবে এবং বাজেটের সীমাবদ্ধতায় ঘুরেফিরে হার মানতে হয় সেই যান্ত্রিক জীবনের কাছেই। কিন্তু তাই বলে কি কোনো উপায়ই থাকবে না? উপায় ঠিকই আছে। শত ব্যস্ততার মাঝেও লম্বা ছুটি না হোক, সাপ্তাহিক ছুটিতেও যে স্বল্প খরচে পরিবার নিয়ে ঢাকার আশপাশেই রিসোর্টগুলোতে ঘুরে আসার সুযোগ আছে, তা হয়তো অনেকেরই অজানা। যান্ত্রিক জীবন থেকে একটুখানি বিরতি নিয়ে ঢাকার কাছেই ঠিক কোথায় কোথায় পরিবার-পরিজন নিয়ে কিছু সময় কাটিয়ে আসা যেতে পারে, সেটাই আজকে জেনে নেওয়া যাক।

 

সারাহ রিসোর্ট

 

সারাহ রিসোর্ট

 

একই জায়গায় বোটিং, কায়াকিং, জিপ লাইনিং থেকে শুরু করে প্রায় সব সুবিধা নিয়ে ঢাকা থেকে মাত্র দেড় ঘণ্টার দূরত্বে গাজীপুরের ভাওয়াল রাজবাড়িতে অবস্থিত সারাহ রিসোর্ট আপনাকে মুগ্ধ করবে তাদের বিশাল জায়গাজুড়ে প্রাকৃতিক সৌন্দর্য এবং থাকা-খাওয়ার চমৎকার ব্যবস্থা দিয়ে। প্রায় ২০০ একর জায়গার ওপর তৈরি এই সারাহ রিসোর্ট পুরোটা ঘুরতেই কিন্তু আপনার লেগে যেতে পারে পুরো একটা দিন। সেই সঙ্গে একদম প্রথম শ্রেণির থাকার ব্যবস্থা এবং পুরো রিসোর্টে শুধু অতিথিদের থাকার অভিজ্ঞতাকে পরিপূর্ণ করতে নানা রকম সুযোগ-সুবিধা আপনাকে দেবে সেই ব্যক্তিগত সময়টা, যেটা কিনা আপনি শহুরে জীবনে হয়তো খোঁজ করছিলেন। মাত্র ৬,৮০০ টাকা থেকে শুরু হওয়া তাদের প্যাকেজগুলো আপনি সহজেই বুক করতে পারবেন গো যায়ানের মাধ্যমে।

 

ভাওয়াল রিসোর্ট অ্যান্ড স্পা

ভাওয়াল রিসোর্ট অ্যান্ড স্পা

 

সাপ্তাহিক ছুটিটা যদি আপনি চান সুইমিং পুলে বসে খানিকটা আরামদায়ক ভাবে কাটিয়ে দিতে, ভাওয়াল রিসোর্ট অ্যান্ড স্পার সুবিশাল সুইমিং পুলটা কিন্তু আপনার নজর কাড়তে বাধ্য! বাংলাদেশে তো বটেই, পুরো দক্ষিণ এশিয়ার ভেতর ভাওয়াল রিসোর্টের সুইমিং পুল বেশ ওপরের দিকেই থাকবে। এর পাশাপাশি স্পা, নিজস্ব ডাইনিং এবং চমৎকার সব রুম নিয়ে ভাওয়াল রিসোর্ট সব সময় প্রস্তুত থাকে তাদের অতিথিদের আমন্ত্রণ জানাতে। একটু যদি আরামপ্রিয় মানুষ আপনি হয়ে থাকেন, পাঁচ তারকা স্ট্যান্ডার্ডের ভাওয়াল রিসোর্ট অ্যান্ড স্পা কিন্তু আপনার পছন্দের তালিকায় সবার ওপরে থাকতে পারে। ৭,৪৩০ টাকা থেকে শুরু করে আপনার পছন্দ অনুযায়ী বিভিন্ন ক্যাটাগরির রুম আপনি বেছে নিতে পারবেন আপনার ছুটিটাকে আরও একটু আরামদায়ক করে নিতে।

 

হেরিটেজ রিসোর্ট

হেরিটেজ রিসোর্ট

 

থিম পার্কে না গিয়ে যদি রিসোর্টে বসে থিম পার্কের আনন্দ উপভোগ করার সুযোগ হয়ে যায়, তাহলে কিন্তু মন্দ হয় না। কারণ, হেরিটেজ রিসোর্ট হচ্ছে ঢাকার আশপাশের একমাত্র রিসোর্ট, যেখানে আপনি পাচ্ছেন একটা বিশাল ওয়েভ পুল। সেই সঙ্গে সুইমিং পুলসহ আধুনিক সরঞ্জাম নিয়ে পরিপূর্ণ এই রিসোর্টে বছরজুড়েই চলতে থাকে আপনাদের মতো ব্যস্ত মানুষদের একটু নিজের মতো করে সময় কাটানোর সুযোগ এবং অফার। আশপাশে সবুজ গাছগাছালি, রিসোর্টের ভেতরে আধুনিক সব থাকা-খাওয়ার ব্যবস্থা—সব মিলিয়ে আপনার জন্য একটি চমৎকার দিন অপেক্ষা করবে হেরিটেজ রিসোর্টে। মাত্র ৫,৯৩০ টাকাতেই হয়ে যেতে পারে আপনার ছুটি কাটানোর সেই ব্যবস্থা।

 

ড্রিম স্কয়ার রিসোর্ট

ড্রিম স্কয়ার রিসোর্ট

 

মনে করুন আপনি আশপাশে একটু জঙ্গলের থমথমে পরিবেশ চাইছেন আপনার ছুটিটাকে একটু অন্যভাবে উপভোগ করার জন্য। কিন্তু ঢাকার আশপাশে এমন পরিবেশ খুঁজে পাবেন না। পরিবেশ পেলেও সেই পরিবেশের মাঝে খুঁজে পাবেন না মনের মতো রিসোর্ট। শহর থেকে খানিকটা দূরে এ রকম ঘন জঙ্গলের প্রাকৃতিক পরিবেশে যদি আপনার ছুটিটা বা দিনটা কাটানোর পরিকল্পনা থেকে থাকে, তাহলে ড্রিম স্কয়ার রিসোর্ট থাকতে পারে আপনার পছন্দের তালিকায়। চারপাশে ঘন বনের মাঝ দিয়ে লেকের প্রাকৃতিক সৌন্দর্যের পাশাপাশি রিসোর্টের ভেতরে সুইমিং পুলসহ আধুনিক সব সুযোগ-সুবিধা দিয়ে পরিপূর্ণ এই রিসোর্টে আপনি আপনার মনমতো একটা পুরো দিন কাটিয়ে আসতে পারেন মাত্র ৩,৮৫০ টাকা থেকে শুরু করে।

 

রিভেরি রিসোর্ট

রিভেরি রিসোর্ট

শহুরে পরিবেশ থেকে সম্পূর্ণ ভিন্ন, একদম সবুজ দিয়ে ভরপুর একটি পরিবেশে অবস্থিত রিভেরি রিসোর্টে আপনি চলে যেতে পারেন আপনার পরিবার-পরিজন নিয়ে পুরো একটি দিন কাটাতে বা পিকনিক করতে। মাত্র ২,১৩৫ টাকায় আপনি পাবেন থাকা-খাওয়ার সুযোগ এবং দিন শেষে বার বি কিউ উপভোগ করার ব্যবস্থা। সম্পূর্ণ গাছপালা এবং সবুজের সমারোহে থাকা রিভেরি রিসোর্ট কিন্তু বেশ আরামদায়ক একটি পরিবেশ আপনাকে দিতে পারবে, যদি আপনি একদম চুপচাপ একটি পরিবেশে ঠান্ডা মাথায় সময়টা কাটাতে চান।

 

 

 

সূত্র-প্রথম আলো

[Space For AD]

এ সম্পর্কিত আরও পড়ুন

Subscribe to the newsletter
Please log in to share your opinion

Related Posts

Image

[Space For AD]

Subscribe to the newsletter